কলোরাডোর সবচেয়ে লম্বা ফ্রি-ফলিং জলপ্রপাত যা গ্রীষ্মের একটি অত্যাশ্চর্য দৃশ্য

সবচেয়ে লম্বা ফ্রি-ফলিং জলপ্রপাত

কলোরাডোর সবচেয়ে লম্বা ফ্রি-ফলিং জলপ্রপাত হিসাবে, ব্রাইডাল ভেইল ফলস (Bridal Veil Falls) টেলুরাইডের (Telluride) ঠিক ৩৬৫ ফুট দুরে দাঁড়িয়ে আছে।

দর্শনার্থীরা জলপ্রপাতের গোড়ার কাছাকাছি যেতে হাইক করতে, বাইক বা গাড়ি চালাতে পারেন। অল ট্রেইল (All Trails), একটি হাইকিং ট্রেইল যা জলপ্রপাতের দিকে যাত্রা করে ২ মাইল বাইরে-পিছনে, যা ৯০০ ফুটের কাছাকাছি খাড়াভাবে অবস্থান করে। এটি মাঝারি ধরণের চ্যালেঞ্জিং বলে মনে করা হয়।

একটি ঐতিহাসিক বিদ্যুৎ কেন্দ্র জলপ্রপাতের উপরে অবস্থিত এবং এটি সম্প্রতি টেলুরাইডের প্রায় এক চতুর্থাংশ বিদ্যুৎ সরবরাহ করছে। অনাবিস্কৃত (Uncover Colorado), এর মতে স্মাগলার-ইউনিয়ন খনিতে ব্যবহৃত বিদ্যুৎ তৈরীর জন্য পাওয়ার প্ল্যান্টটি ব্যবহৃত হয়ে আসছে এবং এটি তিহাসিক স্থানগুলির ন্যাশনাল রেজিস্টারে তালিকাভুক্ত।

জলপ্রপাতে যেতে, টেলুরিড হতে যাত্রা শুরু করতে হবে এবং কলোরাডো অ্যাভিনিউ দিয়ে বক্স ক্যানিয়নের পূর্ব দিকে যেতে হবে। আপনি প্যান্ডোরা মিল সাইট পেরিয়ে জলপ্রপাতের গোড়ায় চলে যাবেন। এর পরে, আপনি হয় রাস্তা বা ব্রাইডাল ভিল ফলস (Bridal Veil Falls) ট্রেইলে হাইক করতে পারেন। আপনি ব্রাইডাল ভিল ফলসের নীচে গাড়ি চালাতে পারেন, তবে আপনার একটি চার-চাকার গাড়ির প্রয়োজন হবে।

ব্রাইডাল ভেইল ফলস ভ্রমণ কলোরাডোর প্রকৃত প্রকৃতিক সৌন্দর্যের একটি উজ্জ্বল দৃষ্টান্ত এবং আউটডোর বিনোদন ও অ্যাডভেঞ্চারের জন্য স্বর্গরাজ্য যেখানে সর্বদা সর্বোচ্চ সুযোগ বিদ্যমান।

Leave a Reply